মালয়েশিয়া যাওয়ার পথে দালালসহ ২২ রোহিঙ্গা আটক

Post Iamge

Advertise

সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সেন্টমার্টিনের দক্ষিণবীচ এলাকা থেকে মানব পাচারকারী চক্রের ৫ সদস্যসহ মালয়েশিয়াগামী ২২ জন রোহিঙ্গা নারী পুরুষকে আটক করেছে কোস্ট গার্ড। শুক্রবার রাতে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ১০ পূরুষ বাকীরা নারী ও শিশু।

শনিবার দুপুরে কোস্ট গার্ড মিডিয়া বিভাগ এতথ্য নিশ্চিত করে। তারা জানায়, কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের বিসিজি স্টেশান টেকনাফ রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, সেন্টমার্টিনের দক্ষিনবীচ এলাকা থেকে পাচারকারী কিছু লোক অবৈধভাবে মালয়েশিয়ায় লোক পাচার করবে। পরে টেকনাফের স্টেশান কমান্ডার লেঃ এম ফয়জুল ইসলাম মন্ডল, ওই এলাকায় অভিযান পরিচালনা করে। ওই সময় মানবপাচারকারী চক্রের ৫ সদস্য ও অবৈধভাবে মালেশিয়াগামী ১৭ জন রোহিঙ্গা নারী-পূরুষকে আটক করে।

 

তারা জানায় আটকের পর তাদের কোস্ট গার্ড স্টেশান টেকনাফে নিয়ে আসা হয়। তাদের পাচার চক্রের ৫ সদস্যকে টেকনাফ থানায় এবং ১৭ মালেশিয়াগামী রোহিঙ্গা নারী-পুরুষদেরকে রোহিঙ্গা আশ্রয়শিবিরে হস্তান্তর প্রক্রিয়ধীন রয়েছে বলে জানিয়েছেন কোস্ট গার্ড।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার জানান, উদ্ধার ১৭ রোহিঙ্গা নারী-পূরুষকে তাদের স্ব স্ব আশ্রয় শিবিরে পাঠানো হচ্ছে। আর পাচ পাচারকারীর বিরু্দ্ধ মানবপাচার মামলায় আদালতে সোপর্দ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Add Comment

অন্যান্য সংবাদ