নাজিরপুরে এসিল্যান্ডের উদ্যোগে কৃষকের ধান কেটে দিল শিক্ষার্থীরা

Post Iamge

Advertise

পিরোজপুরের নাজিরপুরে সহকারী কমিশনারের (ভূমি) উদ্যোগে এক অসহায় বর্গাচাষীর বোরো ধান কেটে দিলেন স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ৪০ শিক্ষার্থী।

বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার দেউলবাড়ী ইউনিয়নের পাকুরিয়া গ্রামে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম বাবুলের বাড়ির পেছনের মাঠ থেকে এ ধান কাটা হয়।

ওই দিন সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা সদরের কনসার্টেড ইম্পেরিয়াল ক্লাবের সদস্যরা ওই গ্রামের বর্গাচাষি দাউদ আলী ফকিরের সাড়ে চার একর জমির ধান কেটে দেন।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান বলেন, পাকুরিয়া গ্রামের বর্গাচাষি দাউদ আলী ফকির অনেক কষ্ট ও ধার দেনা করে অন্যের জমিতে রোরো ধান রোপণ করেন। ধান পাকলেও শ্রমিক সংকট এবং শ্রমের মূল্য বেশি দাবি করায় তিনি ধান কাটাতে পারেননি।

তিনি বলেন, বিষয়টি জানতে পেরে উপজেলা সদরের কনসার্টেড ইম্পেরিয়াল ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করলে ওই সংগঠন স্বেচ্ছায় তার ধান কাটা কর্মসূচি গ্রহণ করেন। এ কর্মসূচির আলোকে ওই সংগঠনের সভাপতি হৃদয় খানের নেতৃত্বে বুধবার দাউদ আলীর জমির ধান কেটে দেন তারা।

ধান কাটতে যাওয়া কনসার্টেড ইম্পেরিয়াল ক্লাবের সভাপতি হৃদয় খান জানান, এবার এ উপজেলায় ধান কাটা শ্রমিকের মজুরি অনেক বেশি। অপরদিকে ধানের দাম কম। তাই কৃষকের প্রতি সমবেদনা জানাতে ও তাদের দুঃখ ভাগাভাগি করে নিতে তারা ৪০ বন্ধু ধান কেটে দিতে এসেছেন।

জানা গেছে, ওই ক্লাবের প্রায় সব সদস্যই নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

সম্পর্কিত পোস্ট

Add Comment

অন্যান্য সংবাদ